ক্যাথল্যাবে নিয়ে যাওয়া হচ্ছে সৌরভকে,কি বললেন চিকিৎসকরা ?

বিষ’ হিসাবে ২০২০-র ব্যাখ্যা করেছিলাম আমরা। কে জানত, সদ্যসমাপ্ত বছরটার রেশ ২০২১-এর শুরুতেও থাকবে! নতুন বছরের শুরুতেই বাঙালির জন্য খারাপ খবর। বিসিসিআই সভাপতি বুকে ব্যথা নিয়ে ভর্তি হলেন হাসপাতালে। শনিবার সকালে জিম করার সময় বুকে ব্যথা অনুভব করেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। জানা গিয়েছে, শনিবার সকাল সাড়ে দশটা নাগাদ বাড়িতেই ওয়ার্ক আউট করার সময় ব্ল্যাক আউট হয়ে পড়ে যান তিনি।

কিছুটা সামলে উঠে প্রায় সঙ্গে সঙ্গেই পরিবারের ডাক্তারকে ফোন করেন সৌরভ নিজেই। জানান, তাঁর বুকে হালকা যন্ত্রণা রয়েছে। এর পরই তাঁকে হাসপাতালে ভর্তি হতে বলেন চিকিত্সক।  ইসিজি-র পর দেখা যা,য় মৃদু কার্ডিয়াক মহারাজের। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ট্রপোনিন টি টেস্ট হবে সৌরভের।  ড. সরোজ মণ্ডল, যিনি SSKM-এর কার্ডিওলজি হেড, তিনি ও তাঁর টিম সৌরভের চিকিত্সার দায়িত্বে রয়েছে। জানা যাচ্ছে, মহারাজ আপাতত স্থিতিশীল। ডাক্তারদের সঙ্গে তিনি নিজেই কথা বলছেন। তবে ঠিক কী সমস্যা হয়েছে সেটা ট্রপোনিন টি ও অন্যান্য টেস্ট-এর পরই বিস্তারিত জানা যাবে। অ্যাঞ্জিওগ্রাফি হতে পারে তাঁর। স্ট্রেস-এর জন্য নাকি শরীরে আগে থেকে অন্য কোনও সমস্যা ছিল, তা খতিয়ে দেখতে একাধিক টেস্ট করা হতে পারে সৌরভের।

উডল্যান্ডসের ইমারজেন্সি অবজারভেশন ওয়ার্ডে চিকিৎসাধীন বিসিসিআই সভাপতি। প্রাথমিক পরীক্ষার পর চিকিত্কদের সন্দেহ, কার্ডিয়াক সিনকোপ হয়েছে সৌরভের। কারণ, শরীরচর্চা করার সময় আচমকা অজ্ঞান হয়ে গিয়েছিলেন তিনি। অনেকটা ব্ল্যাক আউট-এর মতো। টেম্পোরারি পেসমেকার লাগানোর চিন্তা-ভাবনা চলছে। সৌরভের দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।