ফের আক্রান্ত পুরোহিত,রাজস্থানের পর এবার উত্তরপ্রদেশ

রাজস্থানের পর এবার উত্তরপ্রদেশ।আবারও আক্রান্ত পুরোহিত। গুলিবিদ্ধ গোন্ডার রামজানকী মন্দিরের পুরোহিত সম্রাট দাসকে কয়েকজন শনিবার রাতে গুলি করে। জমি সংক্রান্ত বিবাদের জেরেই এসব।ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ বাহিনী।

জখম অবস্থায় পুরোহিতকে প্রথমে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় কিন্তু তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় লখনউয়ের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এই পুরোহিতের উপর হামলার ঘটনায় চারজনের বিরুদ্ধে মামলা হয় ও দু’জনকে আটক করেছে পুলিশ। তাদের জেরা করা হচ্ছে।

কয়েকদিন আগেই রাজস্থানের করৌলি জেলার বুকনা গ্রামে জমি সংক্রান্ত বিবাদের জেরে এক পুরোহিতকে পুড়িয়ে খুন করা হয় বলে অভিযোগ। গ্রামবাসীদের দাবি, পুরোহিত বাবুলাল বৈষ্ণবকে মন্দিরের তরফে জমি দান করা হয়েছিল। তাতে বৈকদা পঞ্চায়েতের ১০০ জন লোক সই করেছিলেন। গ্রামেরই বাসিন্দা দাবাং কৈলাস মিনা জোর করে ওই জমি দখল করতে চেয়েছিলেন।  তাঁকে বাধা দিলে, বাবুলালের গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।  এই ঘটনার রেশ কাটতে না কাটতেই উত্তরপ্রদেশে আক্রান্ত হলেন এক পুরোহিত।

এর আগেও এক পুরোহিতের উপরে প্রাণঘাতী হামলা হয়েছিল। ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। হামলার ঘটনার পরে উত্তেজনা তৈরি হলেও পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছে পুলিশ।