বিজেপি-র নতুন অভিযান,অভিযানের লক্ষ্য আক্রান্ত বিজেপি কর্মী সমর্থক দের পাশে দাড়ানো

ভোট পরবর্তী হিংসায় রাজ্য জুড়ে বিজেপি কর্মী, সমর্থকরা আক্রান্ত হচ্ছেন, এই অভিযোগ তোলার পাশাপাশি আক্রান্তদের পাশে দাঁড়াতে অনলাইনে অর্থ সংগ্রহ শুরু করল বিজেপি। বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার দিন থেকেই কর্মীদের উপরে আক্রমণ হচ্ছে বলে সরব গেরুয়া শিবির। বেশ কিছু ঘটনাও সামনে এসেছে। যদিও সামনে আসা ঘটনার অনেকটাই মিথ্যা বলে দাবি করেছে তৃণমূল।

দাবি করা হয়েছে, মোট ১ কোটি টাকা সংগ্রহের লক্ষ্য নিয়ে উদ্যোগ শুরু হতেই নাকি ব্যাপক সাড়া মিলেছে। শনিবার রাত পর্যন্ত ৪৫ লাখ টাকা ওই তহবিলে জমা পড়েছে বলেও দাবি করা হয়েছে। কর্মীদের কী ভাবে ওই টাকা দেওয়া হবে সে সম্পর্কে অবশ্য এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

রাজ্য জুড়ে বিজেপি কর্মীদের হেনস্থার কথা অবশ্য তৃণমূল বা রাজ্য সরকার মানতে নারাজ। শনিবারই বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে হামলার যে সব ভিডিয়ো দেখা যাচ্ছে তার বেশির ভাগই ভুয়ো। মমতা বলেছেন, ‘‘মানুষ আপনাদের প্রত্যাখ্যান করেছেন। এই রায় গ্রহণ করতে না পেরে চক্রান্তকারীরা ভুয়ো ভিডিয়ো ছড়াচ্ছে। আমরা দেখেছি ওই ভিডিয়োর ৯৯ শতাংশ ভুয়ো। আমি বিধায়কদের বলব এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখুন। সঙ্গে পুলিশকে বলব, ফেক ভিডিয়োর বিরুদ্ধে ব্যবস্থা নিন।’’

বিজেপি-র এই অর্থ সংগ্রহ অভিযানেরও সমালোচনা করেছে তৃণমূল। নির্বচনের প্রচার পর্ব থেকেই বিজেপি-র বিরুদ্ধে কোটি কোটি টাকা খরচের অভিযোগ তুলে এসেছেন মমতা থেকে তৃণমূলের বিভিন্ন নেতা। এখন অর্থ সংগ্রহকেও লোক দেখানো বলে মনে করছে তৃণমূল।