মহেন্দ্র সিং ধোনি অবসর নেবেন আইপিএলের পরই, এমনটাই জানালেন রবি শাস্ত্রী

ফের ধোনির অবসর নিয়ে মতামত ব্যক্ত করলেন শাস্ত্রী। দুবার বিশ্বকাপ জয়ী ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে এর আগেও একবার জল্পনা হয়েছিল। এতে লতা মঙ্গেশকর সহ বিশিষ্ট ব্যক্তিরা অবসর না নেওয়ার জন্য অনুরোধ করেছিলেন মাহিকে। এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে আবারও সবচেয়ে বড় জল্পনার বিষয় মাহির অবসর ঘিরে এবং এ বিষয়ে এবারেও মন্তব্য করলেন বিরাট-রোহিতদের ‘হেডস্যার’।

 

এদিন স্পোর্টস্টার কে দেওয়া এক সাক্ষাৎকারে রবি শাস্ত্রী বলেন, ‘আইপিএল আসছে। তারপর জানা যাবে ধোনির ভবিষ্যৎ।তাকে বছরের পর বছর আমরা দেখে আসছি। নিজের ক্রিকেট নিয়ে ভীষণ সৎ সে। দলে জায়গা ধরে রাখে না ও। টেস্ট থেকে অবসর নেওয়ার সময়েও ১০০টেস্ট খেলার কথা একবারও ভাবেনি।

 

ধোনি প্র্যাকটিস শুরু করেছে কিনা জানিনা তবে আমি নিশ্চিত যে ও নিজেকে আইপিএল এর জন্য তৈরী করবে এবং অবশ্যই খেলবে। তারপর যদি ভাল না লাগে তাহলে, আমি নিশ্চিত ও সরে দাঁড়াবে। শাস্ত্রী ধোনির আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে ভবিষ্যদ্বাণী করেছিলেন ভারতীয় দলের প্রধান কোচের পদ দ্বিতীয়বার নেওয়ার পরই।

খুব শিঘ্রই ওয়ানডে ক্রিকেট থেকে ধোনির অবসর নেওয়ার কথা জানিয়েছিলেন তিনি। যদিও নিজের অবসরের ব্যাপারে চুপ থেকে ভুল প্রমাণ করেছিলেন মাহি। শাস্ত্রীর কথায় নতুন করে জল্পনা শুরু হয়েছে ক্রিকেট দুনিয়ায়। প্রায় ছ’মাস জাতীয় দলের বাইরে আছে মাহি। গতবছর ওয়ান ডে বিশ্বকাপের পর দলের জার্সিতে দেখা মেলেনি ধোনি। তবে কি চলতি বছর মাহিকে ছাড়াই টি ২০ বিশ্বকাপ খেলবে ভারত? সম্প্রতি বোর্ডের বার্ষিক চুক্তিতেও বাদ পড়েন তিনি।

রবি শাস্ত্রীর কথায়, আইপিএল শেষেই ব্যাট-প্যাড তুলে রাখবেন মহেন্দ্র সিং ধোনি। তাঁর কথায় কিছুটা হলেও যুক্তি খুঁজে পাচ্ছেন বিশ্লেষকরা। আইপিএল এর ত্রয়োদশ সংস্করণ বড় ভুমিকা পালন করতে চলেছে টি২০ টিম গঠনে। অর্থাৎ ধোনি অবসর নিতেই পারেন এই খেলায় ভাল পারফর্ম না করতে পারলে।