মোদী ছাড়ুন, কানহাইয়ার মতো নেতাই দেশের দরকার! এমন টাই জানালেন অভিনেত্রী

সিএএ নিয়ে বিক্ষোভ, তাতে দিল্লির জামিলা মিলিয়ায় ঢুকে পুলিশি তা’ণ্ডব, এতকিছু তো ছিলই। এবার জেএনইউতে ঢুকে তা’ণ্ডবের ঘটনায় আরও মুখ পুড়ে’ছে বিজেপি তথা মোদী-শাহের। আর এই প্রতিবাদের মধ্যে নিজেকে আরও বেশি করে গ্রহণযোগ্য করে তুলেছেন প্রাক্তন ছাত্র নেতা কানহাইয়া কুমার। এবার তাঁর জন্য স্লোগান উঠল ‘এরকম নেতাই তো চাই’। কানহাইয়াকে প্রশংসায় ভাসিয়ে দিলেন অভিনেত্রী গওহর খান।

সম্প্রতি কানহাইয়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে তিনি বিজেপি সরকা’রের বিরু’দ্ধে তো’প দেগেছেন। জেএনইউ কা’ণ্ড নিয়ে সরব হয়ে তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকেও একহাত নিয়েছেন। কানহাইয়াকে বলতে শোনা গিয়েছে, জনগণ সরকার নির্বা’চিত করে, সেই সরকারের কাজই হচ্ছে জনগণের সেবা করা। কিন্তু এই সরকারের প্রধানমন্ত্রী করের টাকা’য় বিমানে চড়ছেন, নিজের বন্ধুদের টাকা পাইয়ে দিচ্ছেন, জাতীয়তাবাদের নামে সম্পত্তি বি’ক্রি করছেন। এককথায়, নরেন্দ্র মোদী সরকারকে তুলো’ধনা করছেন তিনি। তাঁর এই ভিডিও শেয়ার করেই গওহর লেখেন, ‘ভাই, এমন নেতাই তো চাই’।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি রবিবার সন্ধ্যায় জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে বৃহস্পতিবার দিল্লির রাজপথে বিশাল প্রতিবাদ মিছিলে নেমেছিলেন পড়ুয়ারা। দিল্লির মণ্ডি হাউস থেকে মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক পর্যন্ত এই মিছিলে উপস্থিত ছিলেন জেএনইউর প্রাক্তনী তথা সিপিআই নেতা কানহাইয়া কুমার সহ বহু পড়ুয়া। সেই মঞ্চে দাঁড়িয়েই বিজেপি সরকারের বিরুদ্ধে রীতিমতো সরব হয়ে ওঠেন তিনি।