রবিবার মধ্যরাতে জামিয়ায় ফের গুলি, দিল্লিতে চার দিনে তিন বার বন্দুক-হামলা নিরাপত্তা নিয়ে উদ্বেগ

আবারও গোলাগুলির ঘটনা ঘটল জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের সামনে। কে বা কারা ছুড়ল গুলি এবারে তা নিয়ে রয়েছে ধন্দ্ব। কেউ বলছেন, ২জন স্কুটার আরোহী যুবক গুলি ছুড়েছে আবার কেউ বলছেন হামলাকারীরা চার চাকার গাড়িতে এসেছিল। জানা গেছে রবিবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের ৫ নম্বর গেটের সামনে ঘটনাটি ঘটেছে।

 

এগিয়ে আসছে দিল্লি নির্বাচন। আর এই নির্বাচনের আগে সমস্ত আন্দোলন তোলার জন্য উঠেপড়ে লেগেছে গেরুয়া শিবির ও তার দল। অনেকেই ভেবেছিলেন দিল্লি নির্বাচনে শাহিনবাগ সুবিধা দেবে বিজেপিকে। কিন্তু দিন যত এগিয়ে আসছে এ সমস্ত আন্দোলন তত অস্বস্তির কারণ হয়ে উঠছে বিজেপির কাছে। তাই যেকোনো ভাবে আন্দোলন তোলার আপ্রাণ চেষ্টা করছে বিজেপি।

 

এমনকি গুলি চালাতেও পিছপা হচ্ছে না। রবিবার প্রায় ৫০জনের কাছাকাছি লোক বিভিন্ন হিন্দুত্ববাদী শ্লোগান দিতে দিতে শাহিনবাগের আন্দোলনের দিকে এগিয়ে আসে। আন্দোলনকারীদের তুলে দেওয়ার ও দাবি জানায় তারা। এদিকে এদিনকার ঘটনা মিলিয়ে, ৪দিনে মোট ৩বার গুলি ছোড়ার ঘটনা ঘটল। নির্বাচনের প্রাগকালে বারংবার এমন ঘটনা সাধারণ মানুষের মধ্যে স্বাভাবিকভাবেই নিরাপত্তা নিয়ে ভীতি ও উদ্বেগের সৃষ্টি করছে।

জামিয়া নগর স্টেশন হেডকোয়াটার পড়ুয়াদের আশ্বস্ত করে জানান, ‘ভয়ের কোনও কারণ নেই। পুলিশ পিকেট রয়েছে। সবাইকে তল্লাশি করেই বিশ্ববিদ্যালয়ের মধ্যে ডুকতে দেওয়া হচ্ছে। গাড়ির নম্বর দিলেই তদন্তে আরও গতি আসবে।’