ফিরহাদের মেয়েকে ইডির তলব, বিদেশে অসঙ্গতিপূর্ণ টাকা লেনদেন

বেঙ্গল টাইমস ডিজিটাল : বিদেশে টাকা পাচারের অভিযোগ, ফিরহাদ হাকিমের মেয়েকে তলব করল ইডি প্রিয়দর্শিনীকে নোটিস দিয়ে তলব করা হয়েছে বলে ইডি সূত্রে দাবি করা হয়েছে। ব্যাংক অ্যাকাউন্টের লেনদেনে অসঙ্গতির অভিযোগ এনে পুরমন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ (ববি) হাকিমের বড় মেয়ে প্রিয়দর্শিনীকে নোটিস দিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তলব করেছে বলে জানা গিয়েছে। তবে নোটিসের বিষয় ফিরহাদ হাকিম বলেন, ‘‘এই বিষয়ে আমি কিছু জানি না। এবং এখনও পর্যন্ত কিছু শুনতে পাইনি।’’

সূত্রের খবর, তাঁর বাড়িতে গিয়েই নাকি নোটিস দিয়ে আসা হয়েছে। গত কয়েক বছর ধরে প্রিয়দর্শিনীর স্বামী ইয়াসির হায়দার একাধিক বার বিদেশে গিয়েছেন বলে ইডি-র তদন্তকারীদের দাবি। সেই সূত্রেই বিদেশে টাকা পাচার হয়েছে বলে অভিযোগ তুলেছে ইডি।

ইডি-র একটি সূত্র জানিয়েছে, ইয়াসিরের বিদেশ সফরের সঙ্গে জড়িয়েছে এক বিদেশি অভিনেত্রীর নামও। কার মাধ্যমে কী ভাবে টাকা পাচার হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে বলে ইডি-র তদন্তকারীদের দাবি।

তাঁদের বক্তব্য, সেই কারণেই প্রিয়দর্শিনীর বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেনের উপরেও নজরদারি করা হয়েছে। সেই কারণেই তাঁকে তলব করা হয়েছে। চলতি সপ্তাহে প্রিয়দর্শিনীকে তদন্তকারীদের মুখোমুখি হওয়ার জন্য নোটিস করা হয়েছে বলে জানিয়েছে তদন্তকারীরা।

এই মুহূর্তে সিইএসসি-তে কর্মরত প্রিয়দর্শিনী। সেখানে সোশ্যাল মিডিয়ার কাজকর্ম দেখভাল করা হচ্ছে বলে, সূত্রের খবর।