জীবন বিপন্ন,জেলে বসে কাতর আর্তনাদ বিতর্কিত সাংবাদিক অর্ণব গোস্বামীর

আলিবাগের অস্থায়ী কোয়রান্টিন সেন্টার থেকে রিপাবলিক টিভি-র প্রধান সম্পাদক অর্ণব গোস্বামীকে আজ সকালে নবী মুম্বইয়ের তালোজা জেলে স্থানান্তরিত করা হয়েছে। রায়গড়ের এক পুলিশ আধিকারিকের দাবি, অর্ণব মোবাইল ফোন ব্যবহার করছিলেন।

রিপাবলিক টিভি আজ একটি ভিডিয়োতে দেখিয়েছে, জেলে নিয়ে যাওয়ার সময়ে অর্ণব অভিযোগ করছেন, কোয়রান্টিন সেন্টারে তাঁকে মারধর করা হয়েছে এবং তাঁর জীবন বিপন্ন। ভিডিয়োতে অর্ণব বলেছেন, ‘‘আমাকে আইনজীবীদের সঙ্গে কথা বলতে দেওয়া হচ্ছে না। আমার জীবন বিপন্ন। আজ সকালে আমাকে ধাক্কাধাক্কি করা হয়েছে, শারীরিক ভাবে হেনস্থা করা হয়েছে। ভোর ছ’টার সময়ে আমাকে ঘুম থেকে তোলা হয় এবং জানানো হয় আইনজীবীদের সঙ্গে কথা বলার অনুমতি দেওয়া হবে না। দেশের মানুষকে বলুন, আমার জীবন বিপন্ন। আদালতকে বলুন আমাকে সাহায্য করতে।

২০১৮ সালের মে মাসে আলিবাগে ইন্টিরিয়র ডিজাইনার অন্বয় নাইকের আত্মহত্যা এবং একই সঙ্গে তাঁর মা কুমুদ নাইকের নিহত হওয়ার ঘটনায় আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে অর্ণবকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ। বম্বে হাইকোর্ট আগামিকাল অর্ণবের অন্তর্বর্তী জামিন নিয়ে ফয়সালা শোনাবে। অর্ণবের স্ত্রী সাম্যব্রতা রায় একটি বিবৃতিতে অভিযোগ করেছেন, আইনজীবীদের সঙ্গে কথা বলতে চাওয়ায় জেলর তাঁর স্বামীকে মারধর করেছেন।